নীলচে পরী
- কামরুজ্জামান শুদ্ধ ১৮-০৫-২০২৪

আবার যাব নীলগিরীতে নীল পাহাড়ের তলে
হারিয়েছি হ্রদয় সেথায় সচ্ছ পাথর জলে
তোমাদের এই শহরতলী লাগেনা আর ভালো
মায়ার সুতোয় বেধেছে মন ভরা জ্যোতস্নার আলো।

এই যে তোমার রঙিন শহর রইল তোমার পুরোই
বদ্ধ তাহার ইটপাথরে দম যে আমার ফুরোই
যাচ্ছি আমি নীল পাহাড়ে সলতে পথের পাশ
সেথায় আমার নীল নয়না নীল কন্যার বাস।
বছর খানেক আগে সেথাই গেছিলাম এক ট্যুরে
কাঠের বাসার রেলিং এ বসে সেধেছিল গান সুরে
ঠোটের পাশে তিলক তাহার নীল আঁচলের ছায়ায়
মুহূর্তের এক মৃদু হাওয়ায় বেধেছিল যে মায়ায়।
পরের দিনে আবার দেখা পাহাড়ি পাঠশালায়কালো ফ্রেমের গ্লাসে তাহার মায়ার জুড়ি নাই
হাই হ্যালো সবি হল, হল পরিচয়
পাহাড়ের ওই বাঙালী মেয়ে আমায় করল জয়
কদিন পরে ফেরার পথে বিদায়ের ক্ষণে
অনেক কেদে বলেছিল রাখি যেন মনে
হাতটি ধরে মৃদুস্বরে দিয়েছিলাম আশ্বাস
ফিরব আমি তোমার কাছে রেখ এই বিশ্বাস।
তোর শহরে এসেই আমি ভুলেছি তার কথা
সিম কার্ডটিও দিয়েছি ফেলে তারে ভেবে অযথা
জানিনা আজ কেমন আছে আমার নীলচে পরী
হয়নিতো সে অন্য কারো ঘরের অপ্সরী!!
আর একটু সবুর যেন করে সে আমায় ভেবে
আসছি আমি তাহার পানে বেদুইনের বেগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।